1. admin@creativegaibandha.com : Admin :
  2. creativegaibabdha@gmail.com : creative gaibabdha : creative gaibabdha
জুম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এস টি শাহীনের জন্মদিন আজ
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১১:১০ অপরাহ্ন

জুম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এস টি শাহীনের জন্মদিন আজ

সৃজনশীল গাইবান্ধা
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫০ Time View
জুম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা  এস টি শাহীনের জন্মদিন আজ

আজ ১০ ফেব্রুয়ারি তরুণ উদ্যোক্তা ও জুম বাংলাদেেশর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এসটি শাহীনের জন্মদিন। আজকের এই দিনে রংপুরের গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার আলদাদপুর গ্রামে জন্মহগ্রহণ করেন এসটি শাহীন। জন্মদিনে রইল শুভেচ্ছা ও অনেক শুভকামনা।

বাবা আব্দুল হামিদ প্রধান ও মা সাজেদা বেগমের দুই সন্তানের মধ্যে তিনি দ্বিতীয়। এসটি শাহীন ২০০৭ সালে মিরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি ও ২০০৯ সালে জয়েনপুর আদর্শ কলেজের মানবিক বিভাগ থেকে এইচএসসি, বগুড়া আযিযুল হক সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে থেকে অনার্স সম্পন্ন করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজে থেকে মাস্টার্স শেষ করেন।

অর্নাস সেকেন্ড ইয়ার অধ্যায়ন অবস্থায় এসটি শাহীন ২০১১ সালের নভেম্বরে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা নিউজ টুয়েন্টিফোর ডটকমে সহ-সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর ২০১২ সালের সেপ্টেম্বরে সংবাদ সংস্থা ফেয়ারনিউজ সার্ভিস (এফএনএস)-এ প্রতিবেদক, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে দৈনিক খোলা কাগজে প্রতিবেদক ও ২০১৩ সালের সেপ্টেম্বরে দৈনিক আলোকিত বাংলাদেশে সহ-সম্পাদক পদে যোগদান করেন। তখন থেকেই সাংবাদিকতার পাশাপাশি এসটি শাহীন বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সঙ্গে জড়িত হয়ে পড়েন। ।

তরুন উদ্যেক্তাদের উৎসাহ জোগাতে তার সঞ্চালনায় ২০১৯ সালে নতুন সময় টেলিভিশনে  “আমার দেশ আমার দায়িত্ব” শিরোনামে ৫০ টির বেশি পর্ব প্রচারিত হয়। বর্তমানে জনপ্রিয় জাতীয় গণমাধ্যম  জিটিভিতে দেশের  স্বপ্নবান ও মানবিক মানুষদের নিয়ে “স্বপ্নযাত্রায় বাংলাদেশ” নামে একটি অনুষ্ঠানের  সঞ্চালনা করছেন এসটি শাহীন প্রধান।

মূলত তিনি ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করতে ভালোবাসেন। এ কাজের ধারাবাহিকতায় ২০১৬ সালে প্রতিষ্ঠা করেন ‘জুম বাংলাদেশ ’ নামে একটি সংস্থা। জুম বাংলাদেশের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত রয়েছে ১৫০০ বেশী বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ভলান্টিয়ার্স।
সংস্থাটির মাধ্যমে বর্তমানে ঢাকা ও ঢাকার বাহিরে  ৭টি স্কুলে  ৫০০ শতাধিক ছিন্নমূল/ সুবিধাবঞ্চিত  শিশু লেখাপড়া করছে। ঢাকা, গাইবান্ধা, নারায়নগন্জ, যশোর, চট্টগ্রাম, খুলনা ও নোয়াখালীতে জুম বাংলাদেশের  অন্যান্য কার্যক্রম রয়েছে। পথশিশুদের প্রাথমিক শিক্ষাদান ছাড়াও নয়টি  বিভিন্ন প্রকল্পে কাজ করছে সংগঠনটি। এসটি শাহীন স্বপ্ন দেখেন পথ শিশু মুক্ত বাংলাদেশ গড়ার।

আর্ন্তজাতিক পরিমন্ডলে মানব সেবায় কাজ করা লায়ন্স ক্লাব ও লিও ক্লাবের সাথে জড়িত তিনি । তিনি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের একটি যুব সংগঠন লিও ক্লাব অব ঢাকা ফ্লাওয়ার গার্ডেন এর সাবেক সভাপতি এবং বর্তমানে লিও জেলা ৩১৫ এ-২ এর জোন ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও ‘ভালোবাসি গাইবান্ধা’ নামে জেলা ভিত্তিক একটি সংগঠনের উদ্যোক্তা ও স্বপ্নদ্রষ্টা এসটি শাহীন।

এসটি শাহীন জানান, তার পছন্দের রং সাদা ও কালো। প্রিয় ফুল গোলাপ। খেতে ভালবাসেন সাদা ভাতের সঙ্গে হরেক রকমের ভর্তা ও সবজি। আর অবসর সময়ে এই উদ্যোক্তা সেবামূলক কাজ করতেই পছন্দ করেন।

অমার জেলা, আমার গল্প

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

অমার জেলা, আমার গল্প

গাইবান্ধা জেলার তরুণরা ভলান্টিয়ার হওয়ার গল্প পাঠাও

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৬
  • ১২:১৪
  • ৪:২৪
  • ৬:০৬
  • ৭:১৯
  • ৬:১৭

অমার জেলা, আমার গল্প

বাংলাদেশে

আক্রান্ত
৫৪৯,১৮৪
সুস্থ
৫০১,১৪৪
মৃত্যু
৮,৪৪১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

উষ্ণতার ছোঁয়া

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৪৯,১৮৪
সুস্থ
৫০১,১৪৪
মৃত্যু
৮,৪৪১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৬৩৫
সুস্থ
৬৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০
Theme Customized BY ITPolly.Com