1. admin@creativegaibandha.com : Admin :
  2. creativegaibabdha@gmail.com : creative gaibabdha : creative gaibabdha
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সুন্দরগঞ্জে ২শ ৭২ পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া গৃহ হস্তান্তর পলাশবাড়ীতে ৬০টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার কৃষকেরা পেলো যন্ত্র,অসুস্থরা পেলো চিকিৎসা ও শীতার্তরা পেলো বস্ত্র করোনা থেকে রক্ষার জন্য আল্লাহ্ নিকট প্রার্থনা করুন:ডেপুটি স্পিকার গাইবান্ধায় কৃষকের ক্ষতি পুষিয়ে নিতে সরিষা চাষ গাইবান্দায় ঘরের পাশাপাশি পেলেন বিধবা ভাতা গাইবান্ধায় শৈত্যপ্রবাহ জনজীবন স্থবির ন্যাশনাল সার্ভিসের দূর্নীতি অনুসন্ধানে মাঠে নেমেছে তদন্ত কমিটি গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটির ১৭ দফা ইস্তেহার ঘোষনা টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম

নিউজ ডেস্ক
  • আপডেটের সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৩০ Time View
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
শত বছর বয়সী কুলসুম বেগমের কেউ নেই দুনিয়ায়। ১৩ সন্তানের মৃত্যুর পর হার না মানা বৃদ্ধা জীবন যুদ্ধে একাই পথ চলেন। বৃদ্ধার বসবাস সেগুনবাগিচার চিটাগাং হোটেলের পাশে একটি সরকারি অফিসের রাস্তার কোল ঘেঁশে । নোংরা অবর্জনার মধ্যে পলিথিন আর দড়ি দিয়ে তৈরী ছিল তার আবাস। ঝড়, বৃষ্টি, রোদ সহ্য করে অনেক কষ্টে জীবন যাপন করছেন কুলসুম বেগম। জুম বাংলাদেশের পক্ষ থেকে তাকে একটি নতুন ঘর দেওয়া হয়েছে। ঘরে সব ধারণের সুবিধা রয়েছে আলো বাতাস চলাচলের জন্য জানালা, ভেন্টিলেশন সুবিধা, বসে খাওয়ার জন্য ড্রেসিং টেবিল, প্রযোজনীয় জিনিস রাখার জন্য তাক, ড্রয়ার, হ্যাঙ্গার, আয়না, ঘুমানোর জন্য তোষক, বালিশ, লাইট ফ্যান ইত্যাদি।
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
ঘর উপহার দেওয়ার সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনত্রেী শমী কায়সার-রেজা আমিন, জুম বাংলাদশের প্রধান উপদষ্টো খালেদ হুসাইনসহ জুম বাংলাদেশর বেশ কিছু ভলান্টিয়ার্স ও শুভাকাঙ্খী।
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
আজ জুম বাংলাদেশ স্কুলের সভাপতি রুহুল আমিন সেলিম বলেন, জুম বাংলাদেশ প্রথম থেকেই অসহায় মানুষের জন্য কাজ করে আসছে।মানবিকতার দিক থেকেই মুলত তাকে এই ঘর করে দেওয়া। এছাড়া এই বয়স্ক মহিলার তিন বেলা খাবার, ওষুধসহ সর্ম্পণ দায়িত্ব জুম বাংলাদেশ বহন করবে। আমরা ভবিষ্যতে এরকম আরো পরিবর্তন করতে চাই কিন্তু এর জন্য আরো অনেক মানবিক মানুষের এগিয়ে আসতে হবে।
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
”পারলে খাই না পারলে না খাই, কেউ খেয়াল করেনা যে বুড়া মানুষটা বাঁচল না মরল। কাইল কিছু জোগাইতে পারিনি তাই খাইনি রাত পার কইরা সহাল হইছে” । জীবনের শেষ প্রান্তে এসে ঘর পাইছি, খাওয়ার ব্যবস্থা হয়ছে তাই অনেক খুশি হয়ছি। আল্লাহর কাছে দোয়া করি আপনাদের ভালো থাকেন, ১৩ জন সন্তানের জননী কুলসুম বেগম এভাবেই বলছিলেন তার কষ্টের কথা।
নতুন ঘর পেলো শতবছর বয়সী কুলসুম বেগম
জুম বাংলাদেশ স্কুলের প্রতিষ্ঠাতা এসটি শাহীন বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আমরা চেষ্টা করেছি মাত্র, এই বয়স্ক মহিলা যাতে ভালো থাকে এ জন্য আমাদের এ উদ‌্যোগ। ঘরটি ভ্রাম্যমান বিভিন্ন জায়গায় সুবিধামত মুভ করা যাবে। রোদ ঝড় বৃষ্টিতে তার কোন সমস্যা হবে না। জুম বাংলাদেশ এ রকম হাজারো মানুষের পাশে দাঁড়াতে চায়, প্রয়োজন সমাজের বিত্তশীলদের সহযোগিতা। সম্মিলিত শক্তির মাধ্যমে যে কোন বড় কাজ সহজে সমাধান করা যায়। কিন্তু ঐ একই কাজ হাতে গোনা কয়েকজনকে দিয়ে সম্পূন্ন করা জটিল। তাই আমরা আশা করব আগামীতে সমমনা এরকম বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জুম বাংলাদেশের কর্মকান্ডের সাথে যুক্ত হবে।

অমার জেলা, আমার গল্প

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

অমার জেলা, আমার গল্প

গাইবান্ধা জেলার তরুণরা ভলান্টিয়ার হওয়ার গল্প পাঠাও

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭
  • ১২:১৪
  • ৪:০৩
  • ৫:৪৩
  • ৭:০০
  • ৬:৪১

অমার জেলা, আমার গল্প

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,৯১৬
সুস্থ
৪৭৭,৪২৬
মৃত্যু
৮,০৫৫
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৮,৯৫০,৮৩৭
সুস্থ
৫৪,৩৬৬,৪১৮
মৃত্যু
২,১২১,০৯৫

উষ্ণতার ছোঁয়া

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৩২,৯১৬
সুস্থ
৪৭৭,৪২৬
মৃত্যু
৮,০৫৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫১৫
সুস্থ
৪৪৭
মৃত্যু
১৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০
Theme Customized BY ITPolly.Com