ঢাকাবুধবার , ৮ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গাইবান্ধায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৮, ২০২১ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

‘মানবকেন্দ্রিক পুনরুদ্ধারের জন্য সাক্ষরতা : ডিজিটাল বিভাজন কমিয়ে আনা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাবিশ্বে উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। সেই ধারাবাহিকতায় আজ ৮ সেপ্টেম্বর (বুধবার) বিকালে গাইবারন্ধায় জুম বাংলাদেশ স্কুলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন করা হয়।

শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড, যা উন্নয়নের পূর্বশর্ত, গণতান্ত্রিক মূল্যবোধ সংরক্ষণের রক্ষাকবচ এবং উন্নয়ন কার্যক্রম সফল ও সচল করার মৌলিক উপাদান। কারণ শিক্ষা ব্যতীত উন্নয়ন কার্যক্রম গতিশীল রাখা সম্ভব নয়। শিক্ষা ব্যতীত একজন ব্যক্তি পরম্পরা ভাবে ধনী হলেও সে দুর্বল। তাই দেশের অধিকাংশ জনসংখ্যাকে নিরক্ষর রেখে উন্নয়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তা কখনোই সফলতা লাভ করতে পারে না।

এসময় উপস্থিত ছিলেন জুম বাংলাদেশ গাইবান্ধা শাখার সমন্বয়ক মো. মেহেদী হাসান, এনটি স্মরণ, ভলান্টিয়ার মেহেদী হাসান অন্তর, সানজিদা সানজি, সাদিয়া মালবিকা, জামিউর জুয়েল প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।