ঢাকারবিবার , ৫ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে বানভাসিদের মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ

হযরত বেল্লাল
সেপ্টেম্বর ৫, ২০২১ ১১:২৪ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন এবং বানভাসি পরিবারদের মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছেন উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ। গত শনিবার বিকালে উপজেলার হরিপুর ইউনিয়নের বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল, ইউপি চেয়ারম্যান নাফিউল ইসলাম জিমি। উপজেলা নিবার্হী অফিসার নৌকা যোগে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং বানভাসিদের খোঁজ খবর নেন। পাশাশাপাশি হরিপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ২০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।

উজান থেকে নেমে ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উপর দিয়ে প্রবাহিত তিস্তার পানি বৃদ্ধি পাওয়া নিচু এলাকা প্লাবিত হয়ে পড়েছে এবং বন্যা দেখা দিয়েছে। চরাঞ্চলের সহস্রাধিক পরিবার পানিবন্ধি হয়ে পড়েছে। বন্যার শঙ্কায় অনেক পরিবার তাদের গৃহপালিত পশুপাখি অন্যত্র সরিয়ে নিতে শুরু করেছে। গত বুধবার হতে পানি বৃদ্ধি পেতে শুরু করে। সরকারিভাবে উপজেলায় পানি পরিমাপের কোন পয়েন্ট না থাকায় বেসরকারি উন্নয়ন সংস্থার পানি পরিমাপ পিলারে দেখা গেছে পানি বিপদসীমার নিচু দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর, চন্ডিপুর, শ্রীপুর ও কাপাসিয়া ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত তিস্তার বিভিন্ন শাখানদী পানিতে থৈ থৈ করছে। চরাঞ্চলে বসবাসরত পরিবারগুলো ইতিমধ্যে নৌকা দিয়ে যাতায়াত শুরু করেছে। বর্তমানে বন্যা পরিস্থিতি স্থিতিশীল অবস্থায় রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।