ঢাকাবৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

সরকার দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন প্রস্তুতি গ্রহন করেছেন

নিউজ ডেস্ক
ডিসেম্বর ৩০, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সরকার দুর্যোগ মোকাবেলায় ও ঝুকি রোধে আগাম সতর্ক রোধে বিভিন্ন প্রস্তুতি গ্রহন করেছেন। অন্যদিকে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন এস,ডি আর এস অনেকগুলো সংগঠন তৈরি করেছেন। এতে করে সমাজে যারা কর্মহীন মানুষ রয়েছে তাদের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। দারিদ্রের ক্ষমতায়ন হয়েছে এবং দারিদ্র বিমোচনে তিনি উল্লেখযোগ্য ভুমিকা রেখেছেন। গাইবান্ধায় দুর্যোগ মোকাবেলায় তৃণমূল পর্যায়ের জনসাধারণের ভূমিকা এবং আমাদের করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি উপরোক্ত কথাগুলি বলেন।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন এস,ডি আর এস আয়োজনে বুধবার বিকেলে স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে সেমিনারে গাইবান্ধা জেলা প্রশাসক মো: আব্দুল মতিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধা জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড : সৈয়দ শামস উল আলম হিরু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির।

স্বাগত বক্তব্য রাখেন- এসডিআরএস নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা। বন্যা মোকাবেলা বিষয়ক পাওয়ার পয়েন্ট এর মাধ্যমে মুল প্রবন্ধ উপস্থাপনা করেন সমাজ উন্নয়ন বিশেষজ্ঞ কাজী লিয়াকত আলী। সংস্কৃতি সংগঠক শিরিন আক্তার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন দৈনিক মাধুকর পত্রিকার সম্পাদক কে,এম রেজাউল হক, বিটিভির জেলা প্রতিনিধি আবেদুর রহমান স্বপন, মানবকন্ঠ জেলা প্রতিনিধি আব্দুস ছাত্তার, সময়ের আলোর জেলা প্রতিনিধি কায়সার রহমান রোমেল।

এ সময় এস,ডি আর এস এর বিভিন্ন কর্মকর্তা- কর্মচারী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এর আগে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস অসহায় ও দুস্থ প্রতিবন্ধিদের মাঝে খাদ্য সহায়তা ও কবল বিতরন করেন প্রধান অতিথি বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

মাল্টিপারপাস রেসকেউ বোর্ড তৈরি করেছি। এখানে প্রতিবন্ধিরা হুইল চেয়ার চালিয়ে যেতে পারবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।