ঢাকাসোমবার , ২৭ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

শীতে জবুথবু গাইবান্ধার মানুষ

নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৭, ২০২১ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধায় দুই দিন ধরে হঠাৎ করে ঘন কুয়াশা পড়তে শুরু করেছে। সারা দিন ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকে গোটা জেলা। তাপমাত্রা দিনের বেলায় ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসে থাকলেও রাতে তা নেমে আসে ১২ ডিগ্রির নিচে।

সেই সঙ্গে হিমেল হাওয়া। শীতের কারণে সন্ধ্যার পর রাস্তায় লোক চলাচল কমে গেছে। ঘন কুয়াশার কারণে অনেকে দিনের বেলায় গাড়ির হেডলাইট জ্বালিয়ে চলাচল করছেন। এ ছাড়া শীত থেকে বাঁচতে পুরোনো কাপড়ের দোকানে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

জানা যায়, গত রোববার সকাল থেকে কনকনে হিমেল বাতাস বইতে শুরু করে। হঠাৎ করে শীত বেড়ে যাওয়ায় গরিব মানুষ বিপাকে পড়েন। রাতে গুঁড়িগুঁড়ি বৃষ্টির মতো ঝরে কুয়াশা। ফলে শীতের তীব্রতা মারাত্মকভাবে বেড়ে যায়। দুপুরের পর থেকেই জবুথবু হয়ে পড়ে এ অঞ্চলের মানুষ। জেলার চরাঞ্চলগুলোর মানুষ ও গবাদিপশুর অবস্থা আরও ভয়াবহ। বিশেষ করে সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এবং চরাঞ্চলের মানুষের দুর্ভোগ বেড়ে গেছে। শীতে সাধারণ মানুষ বিশেষ করে শিশু ও বয়স্করা কষ্ট পাচ্ছেন বেশি।

এ ছাড়া জেলার তিস্তা, ব্রহ্মপুত্র ও যমুনা নদীপথে ঘন কুয়াশার কারণে নৌ-চলাচল বিঘ্নিত হওয়ায় চরাঞ্চলের মানুষ বিপাকে পড়েছেন। ফলে মূল ভূমির সঙ্গে চরাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যাহত হচ্ছে।

জেলা কৃষি বিভাগ সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে সরিষাখেতের ফুল ঝরে পড়ছে এবং বীজতলায় বোরো ধানের চারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ ছাড়া রবি ফসলও ক্ষতিগ্রস্ত হবে বলে আশঙ্কা করছে কৃষি বিভাগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।