ঢাকাবুধবার , ১০ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-পোল্যান্ড সম্পর্ক আরও শক্তিশালী হবে : রাষ্ট্রদূত

Admin
নভেম্বর ১০, ২০২১ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

আগামী দিনে বাংলাদেশ-পোল্যান্ডের অর্থনৈতিক সম্পর্ক ও যোগাযোগ আরও শক্তিশালী হবে- এমন আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত পোল্যান্ডের অনাবাসী রাষ্ট্রদূত অ্যাডাম বুরাকস্কি।

বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পোল্যান্ডের দেওয়া ৩২ লাখ টিকা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ আশাবাদের কথা জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশকে করোনাভাইরাসের ৩২ লাখ টিকা দিচ্ছে পোল্যান্ড। টিকা হস্তান্তর অনুষ্ঠানে ঢাকায় আসতে পেরে আমার খুব আনন্দ হচ্ছে। বাংলাদেশের সঙ্গে পোল্যান্ডের খুব ভালো ও চমৎকার সম্পর্ক। তারই একটি নির্দশন টিকা হস্তান্তর।

তিনি বলেন, বাংলাদেশ ও পোল্যান্ডের বন্ধুত্ব ৫০ বছরের বেশি সময় ধরে। সামনের দিনগুলোতেও আমরা একসঙ্গে থাকতে চাই। দুই পক্ষের অর্থনৈতিক সম্পর্ক ও যোগাযোগ আরও শক্তিশালী হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথমবারের মতো বাংলাদেশকে ইইউ’র আওতায় পোল্যান্ডের পক্ষ থেকে ৩২ লাখ ৭২ হাজার ৮৮০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্টাজেনেকার টিকা দেওয়া উপহার দেওয়া হচ্ছে।

টিকা হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খুরশেদ আলম ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।