গাইবান্ধাফুলছড়ি

ফুলছড়িতে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় স্বল্পমূল্যে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। রমজানের আগে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা। রোববার (২০ মার্চ) দুপুরে উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদ চত্বর থেকে তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে প্যাকেট করা পণ্য বিতরণ করেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা শালু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম যাদু, ইউপি সদস্য শফিকুল ইসলাম সাজু, আজাদ হোসেন প্রমুখ।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন জানান, প্রথম দিনে উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ২ হাজার ২০০টি উপকারভোগী পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হবে। আগামী ৩০ মার্চ পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়নের ১৪ হাজার ৮৭৬টি পরিবার স্বল্পমূল্যে টিসিবির পণ্য পাবে। প্রতিটি পরিবার ২ কেজি করে সয়াবিন তেল, ডাল ও চিনি পাবে। একটি প্যাকেজের জন্য প্রতিটি পরিবারের ব্যয় হবে ৪৬০ টাকা।

এদিকে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা। তারা বলেন, ‘নতুন পদ্ধতিতে টিসিবির পণ্য পেয়ে আমাদের খুব ভালো লাগছে। আগে লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য পেতে হতো। এতে পণ্য পাওয়ার ক্ষেত্রে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হতো। কিন্তু এখন আমাদের কার্ড দেওয়া হয়েছে। কার্ড দিয়ে ডিলারের কাছ থেকে আমাদের পণ্য নিলাম। কার্ডে প্রথম দিনের পণ্য পাওয়ার তথ্য লিখে দিলেন। আবার কবে পণ্য পাব, তাও জানিয়ে দিবে। এই পদ্ধতি আমাদের জন্য খুবই সুবিধাজনক হয়েছে।’

Back to top button