ঢাকাবুধবার , ২০ অক্টোবর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

ফুলছড়িতে সবার শতভাগ হাত ধোয়ার প্রযুক্তিযুক্ত ওয়ার্ড ঘোষণা

নিউজ ডেস্ক
অক্টোবর ২০, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার ফুলছড়িতে সবার উপযোগি শতভাগ হাত ধোয়ার প্রযুক্তিযুক্ত ওয়ার্ড ঘোষণা অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) এসকেএস ফাউণ্ডেশনের সমতা প্রকল্পের বাস্তবায়নে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগীতায় উড়িয়া ইউনিয়নের রতনপুর রহমানিয়া দাখিল মাদরাসা চত্বরে এক বিশেষ অনুষ্ঠানের মধ্যদিয়ে ৭নং ওয়ার্ডকে ‘সবার উপযোগি শতভাগ হাত ধোয়ার প্রযুক্তিযুক্ত ওয়ার্ড’ এর ঘোষণা করেন উড়িয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ইউনুস আলী, উড়িয়া ইউপি সচিব রফিকুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার, ইউপি সদস্য হায়দার আলী, চাঁন মিয়া, নজরুল ইসলাম, রতনপুর রহমানিয়া দাখিল মাদরাসার সুপার মোজাম্মেল হক, সিভিএ সদস্য আবুল খায়ের, এসকেএস ফাউণ্ডেশনের সমতা প্রকল্পের জেলা সমন্বয়কারী হাসিনা পারভিন, উপজেলা সমন্বয়কারী মোফাচ্ছেল হক, প্রজেক্ট অফিসার শহিদুল ইসলাম প্রমুখ।

পরে এ ওয়ার্ডের প্রত্যেক পরিবারকে হাত ধোয়ার প্রযুক্তি স্থাপনের বিষয়ে সচেতন ও সহযোগীতা করায় ভাল কর্মের স্বীকৃতি স্বরুপ এসকেএস ফাউণ্ডেশনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সভায় জানানো হয়, উড়িয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ৩৭৮টি পরিবার সবার উপযোগি হাত ধোয়ার প্রযুক্তি ব্যবহার করছে এবং খোলা জায়গায় কেউ মলত্যাগ করে না। এ ওয়ার্ডের প্রতিটি পরিবারের সকলেই বর্তমানে হাত ধোয়ার প্রযুক্তি ব্যবহার করছে। পরিবারগুলির মধ্যে ১৭টি নারী প্রধান পরিবার এবং ৩৬১টি পুরুষ প্রধান পরিবার, ২৩টি প্রতিবন্ধী পরিবার রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।