ঢাকাবুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

ফুলছড়িতে করোনাকালীন ফ্রেন্ডশিপ শিক্ষা কার্যক্রম বিষয়ক সেমিনার

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

গাইবান্ধার ফুলছড়িতে কোভিড-১৯ কালীন ফ্রেন্ডশিপ শিক্ষা কার্যক্রম এবং নিরাপদ বিদ্যালয়ে ফেরা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডশিপ এর আয়োজনে ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির বাস্তবায়নে এবং ফ্রেন্ডশিপ লাক্সেমবার্গ এন্ড এরিকস এর অর্থায়নে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ফুলছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির পরিচালক ও প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ইলিয়াস ইফতেখার রসুল (এনডিসি, পিএসসি, অবসরপ্রাপ্ত) এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন। ফ্রেন্ডশিপের শিক্ষা কার্যক্রম নিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফুলছড়ি উপজেলা শিক্ষা অফিসার কফিল উদ্দিন সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এইচ. এম মাহাবুবুল ইসলাম, প্রধান শিক্ষক মিলন কৃমার বর্মণ, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম যাদু, ফ্রেন্ডশিপ গাইবান্ধার আঞ্চলিক সমন্বয়কারী আব্দুস সালাম, ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম, ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির টিম লিডার রেজা আহমেদ, এনজিও কর্মী সৈয়দ মাহবুবার রহমান হীরক, সাখাওয়াত ফেরদৌস, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল ইসলাম, শিক্ষার্থী নুরুন্নাহার আক্তার প্রমুখ।

সেমিনারে জানানো হয়, করোনা ভাইরাসের বিস্তাররোধে বৃহত্তর স্বার্থে ২০২০ সালের ১৭ মার্চ হতে ২০২১ সালের ১১ সেপ্টেম্বর পর্যন্ত বিদ্যালয় বন্ধ রাখা হলেও বিকল্প উপায়ে ২০২০ সালের এপ্রিল থেকে ফুলছড়ি উপজেলায় ফ্রেন্ডশিপ পরিচালিত বিদ্যালয় সমূহে শিক্ষা কার্যক্রম চলমান রাখা হয়েছিল। এ উপজেলায় ফ্রেন্ডশিপের ৪টি প্রাথমিক ও ৩টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬২ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান, শিক্ষার্থীদের লেখাপড়ার গতি চলমান রাখার জন্য ফ্রেন্ডশিপ এডুকেশন ইউটিউব চ্যানেল চালু করা হয় এবং শিক্ষার্থীদের মোবাইল ফোনে পড়াশোনার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া কর্মসূচির আওতায় মেয়ে শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে প্রতি শিক্ষার্থীকে মাসে ৩৫০ টাকা করে উপবৃত্তি প্রদান করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।