ঢাকারবিবার , ২৮ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

পলাশবাড়ী ও সুন্দরগঞ্জের ১৯ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গাইবান্ধায় পলাশবাড়ী ও সুন্দরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। এরমধ্যে পলাশবাড়ীতে ৬টি ও সুন্দরগঞ্জে ১৩টি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় নির্ধারিত সময়ে সকল ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ৯টার পর থেকে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেতে থাকে। তাৎক্ষণিকভাবে কোথাও বড় কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ঘুরে ভোটারদের ভাল উপস্থিত দেখা গেছে।

সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের আজেপাড়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে ভোট প্রদানের পর ভোটার হালিমা খাতুন (৪৫) জানান, ‘খুব সহজেই মার্কা খুঁজে ভোট দেওয়া গেছে। পছন্দমতো প্রার্থী বাছাই করে পছন্দের মার্কায় ভোট প্রদান করেছি’।

একই কেন্দ্রে ভোট প্রদানের পর মো. আব্দুস সোবাহান (৭৫) নামে আরেক ভোটার জানান, ‘প্রার্থীদের প্রতীক চিনতে কোন সমস্যা হয়নি। সুন্দর পরিবেশ ও স্বাধীনভাবে ভোট প্রদান করেছি’।

এদিকে, উপজেলার ১৩ ইউনিয়নের ১২৯টি ভোট কেন্দ্রে নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্র জানায়, পলাশবাড়ী উপজেলার ৬ ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ২৫ হাজার ৬৪৭ জন। এরমধ্যে পুরুষ ৬১ হাজার ১৮ ও মহিলা ৬৪ হাজার ৬২৯ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৬০টি। ভোটগ্রহণের জন্য ৬০ জন প্রিসাইডিং অফিসার ও ৩৬৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪২৬ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। এ নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১১১ জন ও সাধারণ সদস্য পদে ২৮৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুন্দরগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৩০৩ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৫২ হাজার ৮৪৩ জন এবং মহিলা ১ লাখ ৫৭ হাজার ৪৬০ জন। ১২৬টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ১২৬ জন প্রিসাইডিং অফিসার, ৮৮২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৭৮৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচনে ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৩ জন, সংরক্ষতি মহিলা সদস্য পদে ২১৮ জন এবং সাধারন সদস্য পদে ৫৫৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনে প্রতিটি ইউনিয়নে একজন করে নিবার্হী ম্যাজিষ্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ, গ্রাম পুলিশ, আনসারসহ বিভিন্ন গয়েন্দা সংস্থা নির্বাচনের দায়িত্বে নিয়োজিত রয়েছেন৷

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।