ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

পলাশবাড়ীর রওশনবাগ কমিউনিটি ক্লিনিক ১৫ দিন ধরে বন্ধ : স্বাস্থ্য সেবায় বঞ্চিত ভুক্তভোগী মহল

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২২, ২০২১ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

করোনার এই সময়! কর্তৃপক্ষ নীরব-উদাসিন দায়িত্বরত সিএইচপি হাজত বাসে লাগাতার ১৫ দিন পলাশবাড়ীর রওশনবাগ কমিউনিটি ক্লিনিক বন্ধ। বঞ্চিত ভুক্তভোগী মহলের স্বাস্থ্যসেবা চরমে। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউপি’র রওশনবাগ কমিউনিটি ক্লিনিকের দায়িত্বরত সিএইচসিপি মিনহাজুল মিয়া প্রতিপক্ষের একটি মামলায় গত ১৫ দিন তিনি কারাবাস করছেন।

চলতি সেপ্টেম্বরের শুরুতে প্রতিপক্ষের একটি মামলায় জেলহাজতে যান। এ কারণে পরিবারের পক্ষ থেকে তড়িঘড়ি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে প্রথমত ৭ সেপ্টেম্বরে একটি ছুটির দরখাস্ত দেন ১২ সেপ্টেম্বর পর্যন্ত। ছুটি অনুমোদনও করা হয়।এদিকে ওই সময়ের মধ্যে মিনহাজুল মামলায় জামিন পেতে ব্যর্থ হন। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি তার কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এমতাবস্থায় করোনার এই সময় অত্রালাকার বঞ্চিত ভূক্তভোগি মহলের সার্বিক স্বাস্থ্যসেবা চরমে উঠেছে। প্রতিনিয়ত এলাকাবাসী ক্লিনিকটিতে সেবা নিতে এসে বিমুখ হয়ে বাড়ী ফিরছেন।

অপরদিকে; সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার বিরুদ্ধে প্রাথমিক শাস্তিমূলক কোন ব্যবস্থা গ্রহণ কিংবা ডিপোটেশনে কাউকে দায়িত্ব না দেয়ায় এলাকার সচেতন জনমনে মিশ্র প্রতিক্রিয়াসহ নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে।সোমবার সকালে বিষয়টি সরেজমিন প্রত্যক্ষ করতে গিয়ে ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় দেখা যায়। স্থানীয়রা জানান দীর্ঘদিন ধরেই ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় বন্ধ রয়েছে। প্রতিনিয়ত অসুস্থ্য মানুষজন ওষুধ নিতে এসে নিরুপায় হয়ে বাড়ী ফিরে যাচ্ছেন।খোঁজ নিয়ে জানা যায়, এলাকায় ডিস লাইন সংযোগ সংক্রান্ত সৃষ্ট ঘটনার জের ধরে পলাশবাড়ী থানায় দায়েরকৃত মামলার আসামী রাজনগর গ্রামের মৃত মহাসেন আলীর ছেলে মেনহাজুল মিয়া জামিন নিতে গেলে বিজ্ঞ আদালতে তার জামিন না মুঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে। পার্শ্ববর্তী বলরামপুর গ্রামের আজিজার রহমানের ছেলে সেলিম মিয়া মানিক ওই মামলার বাদী বলে জানা যায়।

বিষয়টি নিয়ে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আনিসুর রহমান জানান, ক্লিনিক বন্ধ থাকার বিষয়টি সিভিল সার্জন এবং আমি অবগত রয়েছি। ইতোমধ্যেই তাকে একটি শোকজ নোটিশ দেয়া হয়েছে। তবে তার বিষয়ে নিয়ম অনুযায়ী সবদিক বিবেচনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান। এদিকে বঞ্চিত জনগোষ্ঠীর সার্বিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এলাকাবাসী জেলা সিভিল সার্জনের মানবিক হস্তক্ষেপ কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।