ঢাকাবুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবি’র বিক্ষোভ সমাবেশ

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, গণতন্ত্র ও ভোটাধিকার নিশ্চিত করার দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা শহর ছাড়াও সাঘাটা, সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় শহরের ডিবি রোডে গানাসাস মার্কেটের সামনে সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন- সিপিবি’র জেলা সভাপতি মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সিপিবি’র সাবেক জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য মিতা হাসান, ছাদেকুল ইসলাম, ক্ষেতমজুর নেতা মশিউর রহমান মইশাল, যুব নেতা রানু সরকার প্রমুখ।

বক্তারা বলেন, একদিকে দেশে মানুষের ভোটাধিকার নেই, গণতন্ত্র নেই অন্যদিকে প্রতিটি নিত্যপণ্যের দাম বেড়ে দ্বিগুন হয়েছে। সয়াবিন তেলসহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। এমনকি ঔষধের দামও বেড়েছে। তারা বলেন, এভাবে একটা দেশ চলতে পারে না । তারা দেশবাসীকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। পরে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।

সাঘাটা, সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা কমিটির উদ্যোগেও অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে। এসব সমাবেশে বক্তব্য রাখেন পলাশবাড়ীতে প্রবীণ কমিউনিস্ট হাজী একরাম হোসেন বাদল, পলাশবাড়ী উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আদিল নান্নু, মিজানুর রহমান সুজন, সাজু মাস্টার, রমজান আলী, ওয়ারেছ সরকার। সাঘাটায় উপজেলা সভাপতি আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক যজ্ঞেশ্বর বর্মণ, নিবারণ চন্দ্র নিপু। সুন্দরগঞ্জে উপজেলা সভাপতি নুরে আলম মানিক, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, আমিনুল ইসলাম পিপুল, ক্ষেতমজুর নেতা এমদাদুল হক মিলন, খয়বর হোসেন প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।