ঢাকাসোমবার , ১৩ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

নারাজি শুনানি চলাকালে গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির মানববন্ধন

সৃজনশীল গাইবান্ধা ডেস্ক :
সেপ্টেম্বর ১৩, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মানববন্ধন করেছে সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি। রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে, সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক স্বপন শেখ, সহ সাংগঠনিক সম্পাদক সুফল হেমব্রম, রাফায়েল হাসদা, আদিবাসী নেত্রী প্রিসিলা মুরমু, রুমিলা কিসকু ও সুচিত্রা মুরমু তৃষ্ণা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা, ২০১৬ সালের ৬ নভেম্বর সংঘটিত সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারে হত্যা ও হামলা ভাংচুর ঘটনার দ্রুত বিচারের দাবী জানান।

অপরদিকে, একই সময় গোবিন্দগঞ্জ চৌকি আদালতে তিন সাঁওতাল হত্যা মামলার নারাজির ওপর শুনানি অনুষ্ঠিত হয়েছে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্রের আদালতে এ নারাজি শুনানি অনুষ্ঠিত হয়। আদালত দীর্ঘ শুনানি শেষে আদেশের জন্য আগামী ৭ ডিসেম্বর দিন ধার্য করেন। নারাজি শুনানিতে অংশ নেন সুপ্রীম কোর্টের আইনজীবি রফিক আহম্মেদ সিরাজী, গাইবান্ধা জেলা জজ কোর্টের আইনজীবি মুরাদ জামান রব্বানী, স্থানীয় আদালতের আইনজীবি ফয়জুল আলম রণন।

প্রসঙ্গত, গত ২০১৬ সালের ১৭ নভেম্বর এক রিটের প্রেক্ষিতে সাঁওতাল হত্যা মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন সুপ্রীম কোর্ট। গত ২০১৯ সালের ২৩ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআই। পিবিআইয়ের চার্জশীট প্রত্যাখ্যান করে ওই বছরের ৪ সেপ্টেম্বর সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির পক্ষে থমাস হেমব্রন নারাজির আবেদন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।