ঢাকাশনিবার , ১১ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

দেশের ৯৮ শতাংশ গ্রাহক ফোরজিতে

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১১, ২০২১ ১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের প্রায় ৯৮ শতাংশ মোবাইল গ্রাহকের কাছে ফোরজি নেটওয়ার্ক পৌঁছে গেছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

নিয়ন্ত্রণ সংস্থাটির এক পরিসংখ্যানে উল্লেখ করা হয়, চলতি বছরের জুন মাসের শেষে দেশে মোট থ্রিজি সাইট সংখ্যা হয়েছে ৪১ হাজার ৮৬৬টি। আর দেশব্যাপী ফোরজি সাইট সংখ্যা হলো ৪২ হাজার ৩১৮ টি।

সম্প্রতি অনুষ্ঠিত গণশুনানীতে বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ জানান, বর্তমানে দেশের মোট জনসংখ্যার ৯৭ দশমিক ৮ শতাংশ জনগণ সর্বাধুনিক ফোরজি ও ৯২ দশমিক ৭ শতাংশ জনগণ থ্রিজি সুবিধা ভোগ করছে।

তিনি জানান, মোবাইল অপারেটরদের লাইসেন্সের বাধ্যবাধকতা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট পরিমাণ এলাকায় থ্রিজি ও ফোরজি সেবা সম্প্রসারণ করতে হবে। বিষয়টি বিটিআরসি নিয়মিত পর্যবেক্ষণ করে থাকে। এরপরেও কোনো এলাকায় নেটওয়ার্ক বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিটিআরসি কারিগরিভাবে তা যাচাই করে অপারেটরদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়।

এদিকে দেশে বর্তমানে চারটি মোবাইল ফোন অপারেটর কাজ করছে। এই চার মোবাইল ফোন অপারেটর গত জুনে ১১ লাখ ৪০ হাজার নতুন গ্রাহক সংযোগ পেয়েছে। এই নিয়ে মোবাইল ফোন গ্রাহক সংযোগ দাঁড়িয়েছে ১৭ কোটি ৬৪ লাখ ১০ হাজার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।