ঢাকাবৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

দুই মেধাবীর স্বপ্ন পূরণে পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক

সৃজনশীল গাইবান্ধা
ডিসেম্বর ২৩, ২০২১ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

দারিদ্রকে জয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে অদম্য মেধাবী রাকিবুল ইসলাম ও তাছলিমা আক্তার। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে এ দুই শিক্ষার্থীর ভর্তির খরচ জোগাড় করা পরিবারের পক্ষে অসম্ভব। তাই এই দুই মেধাবীর স্বপ্ন পুরণে পাশে দাঁড়ালেন গাইবান্ধা জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ওই শিক্ষার্থীদের আর্থিক সহায়তা তুলে দেন জেলা প্রশাসক আবদুল মতিন।

মেধাবী রাকিবুল ইসলাম গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের বাসিন্দা। সে পরিবারের আর্থিক অস্বচ্ছলতা সত্বেও নিজের মেধাকে পুঁজি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে ২৯৪ তম হয়ে গনিত বিভাগের জন্য মনোনীত হয়েছে।

অপর শিক্ষার্থী তাছলিমা আক্তার পলাশাবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের বাসিন্দা। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৩৯৪ তম স্থান অধিকার করে ” রাষ্ট্রবিজ্ঞান” বিভাগের জন্য মনোনীত হয়েছে।

আর্থিক সহযোগিতা পেয়ে ওই দুই মেধাবী শিক্ষার্থী জেলা প্রশাসকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন।

এসময় গাইবান্ধা জেলা প্রশাসক আবদুল মতিন ওই শিক্ষার্থীদের যেকোন প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আশ্বাস দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।