ঢাকাশনিবার , ১১ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

জিমেইলে ই-মেইল শিডিউল করবেন যেভাবে

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১১, ২০২১ ১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

অফিসের কাজে কিংবা ব্যক্তিগত কারণে নির্দিষ্ট দিনে বা নির্দিষ্ট সময়ে কারো কারো ই-মেল পাঠাতে হয়। এক্ষেত্রে যদি কোনো কারণে নির্দিষ্ট দিনে ছুটি নেন বা অন্য কোনো কাজে ব্যস্ত হয়ে পড়েন সেক্ষেত্রে সমস্যায় পড়তে হয়।

কারণ ওই দিন আর ই-মেল পাঠানো সম্ভব হয় না। সেই সমস্যার সমাধান রয়েছে জিমেইলে। মেইল শিডিউল করে রাখা যায়। শিডিউল করে রাখা মানে হচ্ছে আগে থেকে সেট করা যায় কোন মেইল কোন দিন পাঠানো হবে। কিন্তু অনেকেরই জিমেইলের এই ফিচার সম্পর্কে ধারনা নেই।

শিডিউল করে রাখলে নির্দিষ্ট দিনে এবং নির্দিষ্ট সময়ে মেইল নিজে থেকেই গন্তব্যে চলে যাবে। ভুলে যাওয়ার চিন্তা থেকে মুক্তি পাওয়া যায়। কিন্তু এই পদ্ধতি সেট করতে হলে বেশ কয়েকটি ধাপে ধাপে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। জেনে নিন সে সম্পর্কে-

অ্যান্ড্রয়েড ও আইফোন থেকে থেকে যেভাবে মেইল শিডিউল করবেন-

প্রথমে কম্পোজ মেইলে গিয়ে সম্পূর্ণ মেইল লিখতে হবে। কোনও ব্রাউজার থেকে খুলেও লেখা যেতে পারে অথবা জিমেইল অ্যাপ ব্যবহার করেও লেখা যেতে পারে।

এরপর থ্রি ডটে ক্লিক করতে হবে। ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি ড্রপ ডাউন মেনু খুলে যাবে। সেন্ড অপশনের পাশে থ্রি ডট অপশনটি দেখা যায়।

থ্রি ডটে ক্লিক করার পর শিডিউল সেন্ড অপশন থাকবে। সেখানে ক্লিক করতে হবে।

এরপর কোন দিন এবং কোন সময় ওই মেইল পাঠানো হবে তা সিলেক্ট করতে হবে।

দিন ও সময় সিলেক্ট করার পর শো করবে শিডিউল সেন্ড নামে একটি বাটন। সেখানে ক্লিক করে দিলেই শিডিউল হয়ে যাবে।

এবার জেনে নিন ডেক্সটপ থেকে যেভাবে শিডিউল করা যাবে-

জিমেইলে মেইল কম্পোজ করার পর একটি নীল রঙের ড্রপ ডাউন মেনু দেখা যাবে। যা সেন্ড অপশনের ঠিক পাশে রয়েছে। সেখানে শিডিউল সেন্ড অপশন সিলেক্ট করতে হবে। এরপর যে দিন মেইল পাঠানো হবে সেই দিন ও সময় সিলেক্ট করতে হবে এবং শিডিউল সেন্ড করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।