ঢাকামঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জে ভেজাল সরিষা তৈল উৎপাদন করায় ৫০হাজার টাকা জরিমানা

সৃজনশীল গাইবান্ধা
নভেম্বর ৯, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মামা ভাগ্নে সরিষা তৈল মিলে সরিষা তৈল এর সাথে সয়াবিন,পেঁয়াজ মিশিয়ে শরিষার তৈল উৎপাদন করা কালে হাতে নাতে ধরে ফেলে গাইবান্ধা ডিবি পুলিশ।

জানাযায়, পঁচা সরিষা,পেঁয়াজ মিশিয়ে তৈল উৎপাদন করা হতো। এর সাথে পামওয়েল,সয়াবিন মিশিয়ে দীর্ঘ অনেক বছর ধরে চার বাঘ মার্কা সরিষা তৈল বাজার জাত করে আসছিল মামা ভাগ্নে সরিষা ওয়েল মিল। মিলের ভিতরে অস্বাস্থ্যকর নোংড়া পরিবেশে সরিষা তেল মজুত করে রাখা হয়েছে যা রান্নার কাজে ব্যবহার খাওয়ার অনউপযোগী।এ খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তরিকুল ইসলাম এক মোবাইল কোর্ট পরিচালনা করে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও পাঁচ ব্যারেল তৈল জব্দ করেন। এ বিষয়ে মিলের সত্বাধিকারী দেবনাথের মোবাইলে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি। এবিষয়ে মিলের ম্যানেজার তনু জানায় আমাদের ভুল হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম বলেন, সরিষা তেল এর সাথে সয়াবিন ও পামওয়েল মিশিয়ে ভেজাল শরিষার তেল হিসাবে প্যাকেট করে বাজার জাত করে আসছিল চার বাঘ মার্কা তৈল মিল। এসময় গাইবান্ধার ডিবি ইন্সপেক্টর শহিদুল ইসলাম, সাব-ইন্সপেক্টর জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ ইতিপূর্বেও এ মিলে জরিমানা করা হয়েছিল। বর্তমানে মিলের ভিতরে যত্রতত্র নোংরা পরিবেশে রাখা হয়েছে তৈল যার ফলে খাওয়া মত অবস্থা নেই এই সরিষা তৈলগুলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।