ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

গাইবান্ধা জেলা মানবাধিকার ফোরামের পর্যালোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২২, ২০২১ ১২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

গাইবান্ধা জেলা মানবাধিকার ফোরামের পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ইউএনডিপি-হিউম্যান রাইটস্ প্রোগ্রামের সহায়তায় অবলম্বন ও গাইবান্ধা জেলা মানবাধিকার ফোরামের আয়োজনে গাইবান্ধা জেলা মানবাধিকার ফোরামের অভিজ্ঞতা বিনিময় ও পর্যালোচনা সভা মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় ছিন্নমূল মহিলা সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ছিন্নমূল মহিলা সমিতির নির্বাহী পরিচালক মুর্শীদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর, গাইবান্ধার উপ-পরিচালক ফজলুল হক, বিশেষ অতিথি সমাজসেবা অফিসার (রেজিষ্ট্রেশন) মিজানুর রহমান মল্লিক। মানবাধিকার ফোরামের পক্ষ থেকে বক্তব্য রাখেন, অবলম্বন এর নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, জিআরডিএফ এর নির্বাহী পরিচালক আসাদুল ইসলাম, এসকেএসএর কো-অর্ডিনেটর আশরাফুল আলম, জিকেএস এর নির্বাহী পরিচালক দেলোয়ার হোসেন, ব্র্যাকের ডিস্ট্রিক কো-অর্ডিনেটর মোশারফ হোসেন, পল্লী অগ্রগতি’র নির্বাহী পরিচালক সুরুজ হক লিটন, ফ্রেন্ডশীপের রিজিওনাল কো-অর্ডিনেটর আব্দুস সালাম, শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাফিউল ইসলাম, ইউএসএসবি’র নির্বাহী পরিচালক শারমিন সুলতানা, সাবেক কাউন্সিলর সাজেদা পারভীন রুনু প্রমুখ। সভায় অতিমারী করোনা চলাকালীন সময়ে গাইবান্ধায় নারী নির্যাতন, ধর্ষনসহ বিভিন্ন অপরাধের সংখ্যা ও মানুষের কর্ম না থাকায় দারিদ্রতা বৃদ্ধি পেয়েছে। এই সংকট থেকে উত্তোরণের জন্য গাইবান্ধা জেলার সরকারি ও বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের সেবা কার্যক্রমের উপর বিস্তারিত আলোচনা করা হয়। সুবিধা বঞ্চিত, প্রান্তিক ও নির্যাতনের ব্যক্তিদের প্রতি সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়ে আলোচনা করা হয়। এ পর্যালোচনা সভায় গাইবান্ধা জেলায় কর্মরত স্থানীয় ও জাতীয় পর্যায়ের ৩০টি এনজিও প্রতিনিধি ও মানবাধিকার কর্মীরা অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।