গাইবান্ধাগাইবান্ধা সদর

গাইবান্ধায় ৪৮ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করলো ‘মাইন্ডব্রিজ ট্রাস্ট’ ও ‘পুসাগ’

গাইবান্ধায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেছে ‘মাইন্ডব্রিজ ট্রাস্ট’ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া গাইবান্ধার শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা-পুসাগ’।

২০২০-২১ শিক্ষাবর্ষে গাইবান্ধা জেলা থেকে সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া ৪৮ কৃতি শিক্ষার্থীকে মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়। এসময় কৃতি শিক্ষার্থীদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব নীলিমা আখতার ও বিশেষ অতিথি ছিলেন বিটিসিএল’র উপ-ব্যবস্থাপনা পরিচালক একেএম হাবিবুর রহমান।

প্রধান অতিথি অতিরিক্ত সচিব নীলিমা আখতার ভার্চুয়াল বক্তব্যে বলেন, আমাদের যুব সমাজরা যাতে সঠিক পথে পরিচালিত হয় সেজন্য সরকারের পাশাপাশি সমাজের নেতৃত্ব স্থানীয় ব্যক্তিদের ভুমিকা রাখতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে ভবিষ্যৎ জীবন গড়ে তোলার স্বপ্ন দেখেন এবং সামনের দিকে এগিয়ে যেতে পারেন এজন্য সকল আধুনিক প্রযুক্তি কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রবিউল হাসান, এনডিসি মো. শহিদুল ইসলাম, মাইন্ডব্রিজ ট্রাস্টের পক্ষে আরিফুল ইসলাম বাবু, পুসাগের সভাপতি হুসেইন মো. জীম, নির্বাহী সভাপতি ডা: তন্ময় নন্দী, সাধারণ সম্পাদক একে প্রামানিক পার্থ প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, ‘উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে এবং জাতি হিসাবে এগিয়ে যেতে গুণগত শিক্ষার কোন বিকল্প নেই।’ শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য তাদের অভিনন্দনও জানান তিনি।

আলোচনা শেষে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা পত্র, ক্রেস্ট ও এককালীন বৃত্তি প্রদান করা হয়।

সুত্র: আমারজেলা ডট নিউজ 

Back to top button