ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

গাইবান্ধায় বাইসাইকেল পেলেন ১৩০ গ্রাম পুলিশ

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৬, ২০২১ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

প্রত্যন্ত গ্রামীণ এলাকায় নজরদারী বাড়িয়ে অপরাধ দমনের লক্ষ্যে গাইবান্ধা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের ১৩০ জন গ্রাম পুলিশকে একটি করে বাইসাইকেল দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে এসব সাইকেল বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের সহযোগিতায় এসব বাইসাইকেল বিতরণ করা হয়। ২০২০-২০২১ অর্থ বছরে জেলার ৮২টি ইউনিয়নের ৮১০জন গ্রাম পুলিশকে নতুন বাইসাইকেল, শার্ট-প্যান্টসহ অন্যান্য আনুসাঙ্গিক পর্যায়ক্রমে বিতরণের অংশ হিসাবে প্রথমে সদর উপজেলার ১৩০ জনের মধ্যে এ সমস্ত সামগ্রী দেয়া হয়।

জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, প্রত্যন্ত অঞ্চলে যৌন হয়রানি, বাল্যবিবাহ দূরীকরণ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণ করতে গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল বিতরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যেহেতু গ্রাম পুলিশ জনগণের সবচেয়ে কাছাকাছি অবস্থান করে দায়িত্ব পালন করেন তাই তাদের কাজের গতি ত্বরান্বিত করতে পারলে সামাজিক অসঙ্গতিগুলো সমাধানসহ প্রত্যন্ত এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সহজে জেনে, তা সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়া সম্ভব হবে বলে তিনি আশা করেন।

এ উপলক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রোকসানা খাতুনের সভাপতিত্বে এক আলোচনা সভায় অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন- সদর উপজেলার নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম, এনডিসি ফয়েজ আহম্মেদ প্রমুখ। এসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।