গাইবান্ধাগাইবান্ধা সদর

গাইবান্ধায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে গাইবান্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে আটটায় পৌর পার্কের বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি।

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মো. অলিউর রহমান, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মো. মতলুবর রহমানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে শত ক্ষুদে মুজিবের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং শত পাউন্ডের কেক কাটা অনুষ্ঠান, সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের ছাত্র ফকরুল আলমের সভাপতিত্বে শিশুদের অংশগ্রহণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দিনব্যাপী স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির-গীর্জায় এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টান্ন ও উন্নতমানের খাবার পরিবেশন, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী পালিত হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জামালপুর শিশু একাডেমি, সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, উদীচী শিল্পীগোষ্ঠীসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়।

শত ক্ষুদে মুজিবের অংশগ্রহণে শত পাউন্ডের কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এসময় জেলা প্রশাসক মো. অলিউর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মো. মতলুবর রহমান এবং ক্ষুদে মুজিবরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারি ৪৩ জন শিশু-কিশোরকে পুরস্কৃত করা হয়।

বিকেলে মহিলা অধিদপ্তরের উদ্যোগে মহিলাদের নিয়ে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় পৌর পার্কে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

সুত্র: গাইবান্ধা ডট নিউজ

Back to top button