ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

গাইবান্ধায় কোটি টাকার তক্ষকসহ আটক ৪

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৬, ২০২১ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার বিশ্রামগাছী গ্রাম থেকে বিলুপ্ত প্রায় ছয়টি বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব-১৩ এর সদস্যরা। উদ্ধার করা তক্ষকগুলোর আনুমানিক বাজার মুল্য এক কোটি ২০ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ।

গাইবান্ধায় কোটি টাকা মূল্যের তক্ষকসহ আটক ৪

আটককৃতরা হলো, শাহজাহান মিয়া (৪০), ওসমান গণি (৪০), জাকির হোসেন (২৬) ও সাহাবুল মিয়া (৩৫)। এদের সকলের বাড়ি গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার ভোর রাতে গোপন সংবাদ পেয়ে পলাশবাড়ি উপজেলার বিশ্রামগাছী গ্রামে অভিযান চালানো হয়। এ সময় একটি প্রতারক চক্রের চার সদস্যকে আটক করা হয়। পরে আটকদের দেয়া তথ্যে গোপন জায়গায় লুকিয়ে রাখা ৬টি বিলুপ্ত প্রায় তক্ষক উদ্ধার করা হয়। তবে অভিযানের সময় চক্রের ৬-৭ জন সহযোগী পালিয়ে যায়। উদ্ধার করা তক্ষকগুলোর বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-১৩’র সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ জানান, বিলুপ্ত প্রায় তক্ষকগুলো পাচারের উদ্দেশ্যে সংগ্রহ করেছিলো চক্রটি। আটক চক্রের চার সদস্যকে পলাশবাড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

উদ্ধারকৃত তক্ষকগুলো বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।