ঢাকাসোমবার , ৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় কমতে শুরু করেছে নদ-নদীর পানি

ডেস্ক রিপোর্ট
সেপ্টেম্বর ৬, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধায় ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি কমতে শুরু করেছে। গত শনিবার বিকেল ৩টা থেকে গতকাল রোববার বিকাল ৩টা পর্যন্ত ব্রহ্মপুত্রের পানি ২১ সে.মি. কমে বিপদসীমার ২১ সে.মি. উপরে এবং ঘাঘট নদীর পানি ২২ সে.মি. কমে বিপদসীমার ৭ সে.মি. নিচ দিয়ে প্রবাহিত হয়। ফলে সার্বিক বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে।

জেলা ত্রাণ দপ্তর জানায়, জেলার সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও সদর উপজেলার ১৯টি ইউনিয়ন বন্যা কবলিত হয়েছে। এরফলে ১৯ হাজার ১৫৭টি পরিবারের ৮৫ হাজার ৯৭৫ ব্যক্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় ১ হাজার ৩৭৫টি ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এদিকে বন্যায় রোপা আমন, শাক সবজি ও আমন বীজতলার ক্ষতি হয়েছে ১ হাজার ১৫৭ হেক্টর জমির।

জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা ইদ্রিস আলী বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বন্যায় ক্ষতিগ্রস্তের মধ্যে বিতরণের জন্য ১শ’ মে. টন চাল, ১ হাজার ৫শ’ প্যাকেট শুকনো খাবার ও নগদ ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে- যা বিতরণের কাজ চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।