গাইবান্ধাগাইবান্ধা সদরসংগঠন সংবাদ

গাইবান্ধায় এনসিটিএফ মাসিক সভা অনুষ্ঠিত

আজ (০৮ সেপ্টেম্বর) বুধবার জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলা কার্যনির্বাহী কমিটির সেপ্টেম্বর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের ৩য় তলায় কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এনসিটিএফ গাইবান্ধা জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক কে.এইচ. খান রোহান। কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যগণ উক্ত সভায় অংশগ্রহণ করেন। সেভ দ্য চিলড্রেন এর জেলা ভলান্টিয়ার মোঃ তাওহীদ তুষার এর সঞ্চালনায় সভায় সভাপতি উপস্থিত সকল সদস্যগণকে শুভেচ্ছা জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন।

সভায় বর্তমান পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে সকল সদস্যগণ ও তাদের পরিবারের সদস্যদের স্বাস্থ্য বিধি মনে চলা ও জরুরী প্রয়োজনে ঘরের বাহিরে গেলে অবশ্যই মাস্ক পরিধান করার জন্য সকলকে অনুরোধ জানানো হয়। এছাড়াও সভায় জেলার শিশু অধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা ও পরবর্তী করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় গত মাসের মাসিক সভার রেজুলেশন পাঠ করে শুনানো হয়। কোনরূপ সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে তা অনুমোদন করা হয়। এছাড়াও গত মাসের কর্মসূচির সাফল্য ও সমস্যা চিহ্নিত করে তা সমাধানের সুপারিশ করে সদস্যবৃন্দ।

সভায় উপস্থিত সকল সদস্যগণের মতামতের ভিত্তিতে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।
সিদ্ধান্ত সমূহের মধ্যে উল্লেখযোগ্য হলো-
১. এনসিটিএফ কার্যনির্বাহী সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালা আয়োজন।
আগামী ২১ সেপ্টেম্বর মঙ্গলবার, বাংলাদেশ শিশু একাডেমি গাইবান্ধা কার্যালয়ে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হবে।
২. বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশুদের উপর জলবায়ু পরিবর্তনের প্রভাব শীর্ষক মতবিনিময় আয়োজন।
আগামী ২২ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ গাইবান্ধায় এই কর্মসূচি সম্পন্ন হবে। এতে মাননীয় জেলা প্রশাসক, গাইবান্ধা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
৩. শিশু অধিকার পরিস্থিতি মনিটরিং। (অনলাইন/অফলাইন)

সভায় আরো বক্তব্য রাখেন এনসিটিএফ এর সাবেক সভাপতি ও উপদেষ্টা মেহেদী হাসান অন্তর, সহসভাপতি সানজিনা আক্তার ছনিয়া, সাধারণ সম্পাদক তাওফিক ওমর হিমন, সাংগঠনিক সম্পাদক অনিক বর্মণ, শিশু গবেষক রাজিয়া আক্তার রশনী, মহিউল ইসলাম, কার্যনির্বাহী সদস্য শেখ আনাস আহমেদ সাদ প্রমুখ।

Back to top button