ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার

এসকেএস ফাউণ্ডেশনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সৃজনশীল গাইবান্ধা
ডিসেম্বর ১, ২০২১ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা বর্তমানে জাতীয় পর্যায়ের সুনাম অর্জনকারী সংস্থা এসকেএস ফাউণ্ডেশন বুধবার (১ ডিসেম্বর) বুধবার ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার গাইবান্ধার কলেজ রোডস্থ উত্তর হরিণসিংহার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে উৎসবমুখর আমেজে কেক কাটার মধ্যদিয়ে আলোচনা ও স্মৃতিচারণ করা হয়।

শুরুতে কোরআন তেলোয়াত, গীতাপাঠ ও ত্রিপিটক পাঠ করা হয়। অনুষ্ঠানে আলোচনা করেন সংস্থার কার্য নির্বাহী কমিটির সভাপতি আইয়ুব আলী সরকার, সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন, কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি পারভিন আকতার, সাবেক কার্য নির্বাহী কমিটির সহ সভাপতি ও বর্তমান সাধারণ পরিষদের সদস্য মোশারফ হোসেন খান, ফাইনান্স ডিপার্টমেন্টের ডিরেক্টর খোকন কুমার কুন্ডু, সোশ্যাল এন্টারপ্রাইজ সেকশনের ডিরেক্টর ব্রিগেডিয়ার রিয়াজুল ইসলাম, অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্টের ডিরেক্টর যোসেফ হালদার, দৈনিক মাধুকর পত্রিকার সম্পাদক কেএম রেজাউল হক, এসকেএস স্কুল এ্যান্ড কলেজের প্রিন্সিপাল আব্দুস ছাত্তার, মানব সম্পদ ও প্রশাসন বিভাগের উপ পরিচালক মাহফুজার রহমান এবং মাইক্রোফাইনান্স প্রোগ্রামের হেড ও উপ পরিচালক এমরান কবির।

সংস্থার কার্যনির্বাহী কমিটির সভাপতি আইয়ুব আলী সরকার বিজয়ের মাসে সকলকে শুভেচ্ছা দিয়ে তার বক্তব্যে বলেন, প্রতিষ্ঠালগ্নে এই সংস্থা বিভিন্ন নতুন আইডিয়াকে সামনে নিয়ে এসেছে এবং তা বাস্তবায়নের জন্য পদক্ষেপ নিয়েছে এবং তারই ধারাবাহিকতায় সংস্থা সফলতার ধারাবাহিকতা বজায় রেখেছে আজ পর্যন্ত। তিনি আরও বলেন, এসকেএস ফাউণ্ডেশন এখন সংগঠন নয়, প্রাতিষ্ঠানিকতার রূপ লাভ করেছে। এ ক্ষেত্রে প্রতিষ্ঠান তার পলিসি ও নিয়মে চলে। তাই কার চাকুরি গেল এসব নিয়মের মাধ্যমেই হয়ে তাকে এবং কোনো ব্যক্তির বা কর্মকর্তার করার কিছুই থাকে না। তিনি এই প্রতিষ্ঠানকে আরও সামনে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

সংস্থার নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন তাঁর বক্তব্যে বলেন, সংস্থার প্রতি সকলের যেন আস্থা থাকে সেদিকে সকলের সহযোগিতা দরকার। তিনি আরও বলেন, আমরা স্বপ্ন দেখি লক্ষ মানুষের কর্মসংস্থান এবং কোটি মানুষকে উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করা যা সরকারের কাজের সাথে সমন্বয় করে করা হবে। তিনি স্বচ্ছতা ও জবাবদিহিতার প্রতি গুরুত্বারোপ করে বলেন, মানুষকে শ্রদ্ধা করতে হবে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে ভালবেসে সরকারের সাথে কাজ করতে হবে।

সংস্থার কার্য নির্বাহী কমিটির নির্বাহী সদস্য পারভিন আকতার তার বক্তব্যে সংস্থার জন্ম ও ইতিহাস তুলে ধরে সেই সময়ের কষ্টের কথা তুলে ধরেন এবং বর্তমানে গাইবান্ধার আধুনিক উন্নয়নে এসকেএস ফাউণ্ডেশনের সফল ভুমিকার কথা উল্লেখ করেন।

এই অনুষ্ঠানে স্মৃতিচারণ করে আরও বক্তব্য রাখেন সংস্থার মুক্তা বেগম, জাহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, বিবেকানন্দ অধিকারী দোলন, আশরাফুল আলম প্রমুখ।

শেষে সংস্থার সকল অংশগ্রহণকারী জন্য, দেশের জন্য এবং কল্যাণের জন্য দোয়া মাহফিলের মোনাজাত করা হয়। মোনাজাত করান সংস্থার এসএমএপি ম্যানেজার হারুনর রশীদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।