গাইবান্ধাগাইবান্ধা সদরসংগঠন সংবাদ

একুশের চেতনায় উজ্জীবিত হোক বর্তমান প্রজন্ম

আজ সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গাইবান্ধা শহরের রেল কলোনি এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে প্রভাত ফেরি করা হয়। প্রভাত ফেরি নিয়ে গাইবান্ধা কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষার্থী, শিক্ষক, স্বেচ্ছাসেবীরা পুষ্প মাল্য অর্পন করে। এতে জুম বাংলাদেশ স্কুলের ৬০ শিক্ষার্থী অংশ নেয়।

একুশের চেতনায় উজ্জীবিত হোক বর্তমান প্রজন্ম

শহীদ মিনার চত্বরে শিশুদের ভাষা শহীদদের বিভিন্ন ছবি, পোষ্টারে অঙ্কন করা স্থির চিত্র ও ইতিহাস সর্ম্পকে জানানো হয় এবং প্রর্দশনী গুলো ঘুরে ঘুরে দেখানো হয়।

এরপর জুম বাংলাদেশ স্কুলে  শিক্ষক ও স্বেচ্ছাসেবীদের সহায়তায় শিশুরা নিজ হাতে বানিয়েছে শহীদ মিনার। সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করছে শিশুরা।

একুশের চেতনায় উজ্জীবিত হোক বর্তমান প্রজন্ম

কবি সরোজ দেব শিশুদের উদেশ্য করে বলেন, আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ মায়ের ভাষায় কথা বলতে পারি। তোমাদের অনেক কিছু জানতে হবে। এখন থেকেই শিখতে হবে। তোমরা এখন ছোট লেখা পড়া করে মানুষের মতো মানুষ হবে। ইতিহাস সম্পর্কে তোমাদের জানতে হবে।

জুম বাংলাদেশের সমন্বয়ক মো. মেহেদী হাসান বলেন, অনেক শিশু এবার প্রথম শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পন করতে এসেছে। তারা এসে অনেক কিছু জানতে পেরেছে। জুম বাংলাদেশ চেষ্টা করছে একুশের চেতনায় উজ্জীবিত হোক প্রজন্ম থেকে প্রজন্ম।

 

Back to top button