ঢাকাশুক্রবার , ১২ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. কনভার্টার
  5. কৃষি ও প্রকৃতি
  6. খেলাধুলা
  7. গাইবান্ধা
  8. গাইবান্ধা সদর
  9. গোবিন্দগঞ্জ
  10. চাকুরী
  11. জাতীয়
  12. ধর্ম
  13. পলাশবাড়ী
  14. প্রবাসের খবর
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

ইউপি নির্বাচন: গাইবান্ধায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

নিউজ ডেস্ক
নভেম্বর ১২, ২০২১ ৭:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ইউপি নির্বাচন: গাইবান্ধায় আ.লীগ ৩, বিদ্রোহী ৪ ও ৬টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

গাইবান্ধা সদর উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সম্পন্ন হয়েছে। বিছিন্ন কিছু ঘটনার মধ্যে ভোট শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ নির্বাচনের ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে গণনা ও বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থীদের বেসরকারি ফলাফল প্রকাশ করে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল লতিফ এ ফলাফল ঘোষণা করেন।

সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ০৩টিতে নৌকার চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন। আর ০৪টিতে আ’লীগের বিদ্রোহী প্রার্থী ও ০৬টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। এরমধ্যে লক্ষ্মীপুর ইউনিয়নে ভোটগ্রহন হয়েছে ইভিএমে। স্থানীয় বিভিন্ন সূত্র ও রিটার্নিং কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন যারা, গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদ (মোটরসাইকেল), মালিবাড়ী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সোয়েব মো. রাসেল (ঘোড়া), কুপতলা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. রফিকুল ইসলাম সরকার তারা (চশমা), সাহাপাড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. মশিউর রহমার সরকার মিঠুল মাস্টার (আনারস), বল্লমঝাড় ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. জুলফিকার রহমান (আনারস), রামচন্দ্রপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. মোসাব্বীর হোসেন (আনারস), বাদিয়াখালী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. সাফায়েতুল হক পাভেল (আনারস), বোয়ালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুল ইসলাম সাবু (চশমা), খোলাহাটী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. মাসুম হক্কানী (ঘোড়া), ঘাগোয়া ইউনিয়নে আ.লীগ প্রার্থী মো. আমিনুর জামান রিংকু (নৌকা), গিদারী ইউনিয়নে আ.লীগ প্রার্থী মো. হারুনুর রশীদ ইদু (নৌকা), কামারজানি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী মো. মতিয়ার রহমান (আনারস) এবং মোল্লারচর ইউনিয়নে আ.লীগ প্রার্থী মো. সাইদুজ্জামান সরকার (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এরআগে বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে বৃহস্পতিবার গাইবান্ধার সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহন সম্পন্ন হয়। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন জায়গায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। এরমধ্যে মালিবাড়ী ইউনিয়নের কাবিলেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুর্বৃত্তরা হামলা করার চেষ্টা করলে পুলিশ ৯ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অন্যদিকে বাদিয়াখালী ইউনিয়নের পুরাতন বাদিয়াখালী মাদ্রাসা কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করলে চারজনকে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়। তবে প্রায় সবগুলো ভোট কেন্দ্রেই নারী ভোটারদের উপস্থিতি বেশী লক্ষ্য করা গেছে।

গাইবান্ধা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল লতিফ জানান, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এবার সদর উপজেলার ১২টি ইউনিয়নে ব্যালট পেপার এবং একটিতে ইভিএম এর মাধ্যমে নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে ১শ’ ২০টি কেন্দ্রে ব্যালট ও ৯টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র‌্যাব সদস্য মোতায়েন ছিল। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। নির্বাচন অবাধ সুষ্ঠু করতে সকল প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন।

গাইবান্ধার ১৩ ইউনিয়নের নির্বাচনে মোট ৭৬ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষতি নারী সদস্য ২শ’ ৪৯ জন এবং সাধারণ সদস্য পদে ৫শ’ ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে এবারে মোট প্রার্থী ছিল ৯শ’ ৮ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।